Logo
Notice :
Welcome To Our Website...
বিক্ষোভ দমনে সেনা মোতায়েনের হুমকি ট্রাম্পের

বিক্ষোভ দমনে সেনা মোতায়েনের হুমকি ট্রাম্পের

ডেক্স রিপোর্ট // যুক্তরাষ্ট্রে পুলিশ হেফাজতে একজন কালো মানুষকে হত্যার প্রতিবাদে দেশজুড়ে চলমান বিক্ষোভ দমনে সেনাবাহিনী পাঠানোর হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

তিনি বলেন, যদি শহর ও রাজ্যগুলো বিক্ষোভ নিয়ন্ত্রণ ও অধিবাসীদের সুরক্ষায় ব্যর্থ হয়, তাহলে আমি সেনাবাহিনী মোতায়েন করবো এবং শিগগিরই সমস্যার সমাধান করা হবে।-খবর বিবিসি ও এএফপির

জর্জ ফ্লয়েডকে নির্মমভাবে হত্যার ঘটনায় বিক্ষোভ গত সপ্তাহ থেকে বাড়ছে। বিক্ষোভের মধ্যে শিকাগোতে দুই ব্যক্তি নিহত হয়েছেন।

ট্রাম্প বলেন, রাজধানীর সড়কে আমি কয়েক হাজার সেনা মোতায়েন করতে যাচ্ছি। এছাড়া যেসব রাজ্য বিক্ষোভ নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হবে, সেখানেও সেনা জড়ো করার হুমকি দিয়েছেন।

মিনোয়াপোলিসে জর্জ ফ্লয়েড নামের এক নিরস্ত্র কালো মানুষের ঘাড় হাঁটু দিয়ে চেপে ধরে তাকে হত্যা করেছেন এক শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তা।

এরপরে বিক্ষোভ প্রতিবাদে অগ্নিগর্ভ হয়ে ওঠে যুক্তরাষ্ট্র। নিউইয়র্ক, লস অ্যাঞ্জেলেসসহ কয়েক ডজন মার্কিন শহরে কয়েক দশকের মধ্যে সবচেয়ে তীব্র বিক্ষোভ দেখা দিয়েছে।

দেশের এই ভয়াবহ সংকটে তার নীরবতা নিয়ে প্রশ্ন তোলার পর সোমবার হোয়াইট হাউস থেকে দেয়া ভাষণে তিনি সামরিক ভাষায় কথা বলেন।

ট্রাম্প বলেন, দাঙ্গা, লুটতরাজ, ভাংচুর, হামলা ও সম্পদ ধ্বংস বন্ধ করতে আমি ভারী অস্ত্রে সমৃদ্ধ হাজার হাজার সেনা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করছি।

ওয়াশিংটনে গত রাতের বিক্ষোভেরও নিন্দা জানিয়েছেন তিনি। ট্রাম্প বলেন, কোনো শহর কিংবা রাজ্য যদি পদক্ষেপ নিতে অস্বীকার করে, তবে জনগণের জানমাল রক্ষায় আমি সেনা মোতায়েন করে দ্রুতই সমস্যার সমাধান করবো।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *