Logo
Notice :
Welcome To Our Website...
ঘরে বসেই এখন খোলা যাবে সোনালী ব্যাংকের অ্যাকাউন্ট

ঘরে বসেই এখন খোলা যাবে সোনালী ব্যাংকের অ্যাকাউন্ট

নিউজ ডেক্স // এখন থেকে যে কোনো গ্রাহক ঘরে বসেই সোনালী ব্যাংকের অ্যাকাউন্ট খুলতে পারবেন। করোনা মহামারীর প্রভাব থেকে গ্রাহকদের সুরক্ষা দিতে ব্যাংক কর্তৃপক্ষ এ পদক্ষেপ নিয়েছে। অ্যাকাউন্ট খোলার জন্য গ্রাহকদেরকে স্বশরীরে ব্যাংকের কোনো শাখায় যাওয়ার দরকার নেই।


গ্রাহকের ছবি ও ব্যক্তিগত তথ্য অটোমেটিক পদ্ধতিতে যাচাই-বাচাই করার জন্য সোনালী ব্যাংক কর্তৃপক্ষ এখন থেকে তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সফটওয়্যার ‘পরিচয়’ ব্যবহার করবে। এ সফটওয়্যার গ্রাহকের যে কোনো তথ্য (কেওয়াইসি) নিমিষেই বাংলাদেশ জাতীয় ডিজিটাল আর্কিটেকচার (বিএনডিএ) এর সঙ্গে অটোমেটিক মিলিয়ে নিতে পারে।

সোনালী ব্যাংক লিমিটেডের সিইও এবং এমডি মো. আতাউর রহমান প্রধান বলেন, এ নতুন বিশ্বে আমরা আমাদের গ্রাহকদের কোনো শাখায় না এনেই ই-কেওয়াইসির আওতায় সোনালী ই-সেবা (Sonali eSheba) অ্যাপস ব্যবহার করে সোনালী ব্যাংকে অ্যাকাউন্ট খোলার সুবিধা দেয়ার জন্য এ পদক্ষেপ নিয়েছি। সময়ের সঙ্গে আমরা এ সুবিধা আরও বর্ধিত করব।

সোনালী ব্যাংক লিমিটেড পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী বলেন, এটা সময়ের দাবি। পরিবর্তীত এ পরিস্থিতিতে গ্রাহকের দোরগোড়ায় তথ্য প্রযুক্তি ভিত্তিক ব্যাংকিং সেবা প্রদানের নিমিত্তে আমরা অনলাইনে ব্যাংক হিসাব খোলার ব্যবস্থা গ্রহণ করেছি। এতে গ্রাহক ঘরে বসে মাত্র ২ মিনিটে সোনালী ব্যাংকের হিসাব খুলতে পারবে। মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তার আইসিটিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের প্রত্যক্ষ উৎসাহে এবং আইসিটি মন্ত্রণালয়ের সক্রিয় সহযোগিতায় ব্যবহার বান্ধব ডিজিটালাইজড ফিনান্সিয়াল সিস্টেম বাস্তবায়নে আমরা এরূপ কার্য়ক্রম অব্যাহত রাখব।

তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, সোনালী ব্যাংক লিমিটেড, আইসিটি মন্ত্রণালয়, ‘পরিচয়’ এবং বাংলাদেশ জাতীয় ডিজিটাল আর্কিটেকচারের মধ্যে অংশীদারিত্বের ফলে বাংলাদেশ ব্যাংকের নির্ধারিত ই-কেওয়াইসি পদ্ধতি বাস্তবায়নের দুর্দান্ত উদাহরণ। সোনালী ব্যাংকের সময়োপযোগী সিদ্ধান্তের প্রশংসা করে পলক বলেন, ডিজিটাল পদ্ধতিতে সহজে সেবা প্রদানের জন্য ‘পরিচয়’ গেটওয়ে ব্যবহার করে গ্রাহকদের দোরগোড়ায় কীভাবে আধুনিক ব্যাংকিং সেবা প্রদান করতে হয়- তা দেখিয়ে দিয়ে ব্যাংকিং জগতে সোনালী ব্যাংক উদাহরণ সৃষ্টি করল।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *