Logo
Notice :
Welcome To Our Website...
বরিশাল বিভাগে নতন করে ৫৫ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২২৭৩

বরিশাল বিভাগে নতন করে ৫৫ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২২৭৩

নিউজ ডেক্স // বরিশাল বিভাগের ছয় জেলায় এ পর্যন্ত মোট দুই হাজার ২৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া সুস্থ হয়েছেন ৬৩৫ জন। মৃত্যু হয়েছে ৪৯ জনের।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ভোলা ব্যতীত বরিশাল বিভাগের পাঁচ জেলায় ৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আর গেল ২৪ ঘণ্টায় ভোলা ও পিরোজপুর ব্যতীত বাকি চার জেলায় ৪০ জন রোগী সুস্থ হয়েছেন।

পাশাপাশি সর্বশেষ তথ্যা অনুযায়ী, সম্প্রতি মৃত্যুবরণ করা বরিশালের উজিরপুর উপজেলার সানুহার এলাকার মনোয়ারা বেগম (৬৫) ও পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলার শাহ আলমের (৭০) নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজেটিভ পাওয়া গেছে। ফলে এ নিয়ে বিভাগে মোট মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪৯ জনে।

এদিকে করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট ২০ হাজার ১৩ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়।

যার মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১৭ হাজার ৯০৮ জনকে। এর মধ্যে ১৪ হাজার ৭৯২ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে দুই হাজার ১০৫ জন রয়েছেন। এ পর্যন্ত এক হাজার ১৬৬ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এর বাইরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা পাওয়া রোগীর সংখ্যা এক হাজার ১৯১ জন। এরইমধ্যে ৬৪৯ জনকে ছাড়পত্রও দেওয়া হয়েছে। এছাড়া শুধুমাত্র বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ৭৮ জনের মৃত্যু হয়েছে এ পর্যন্ত। যার মধ্যে ২৮ জন করোনা পজেটিভ রোগী ও বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় এক হাজার ৩১৮ জন, পটুয়াখালীতে ২৫৮ জন, ভোলায় ১৮৯ জন, পিরোজপুরে ১৬৩ জন, বরগুনায় ১৭৮ জন ও ঝালকাঠিতে ১৬৭ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। যার মধ্যে গোটা বিভাগে ৬৩৫ জন করোনা পজেটিভ রোগী সুস্থ হয়েছেন। যাদের এরইমধ্যে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এছাড়া মৃত্যু হওয়া করোনা পজেটিভ ৪৯ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলায় ২০ জন, পটুয়াখালীতে ১৬ জন, ঝালকাঠিতে ছয়জন, পিরোজপুরে তিনজন, ভোলায় দু’জন ও বরগুনায় দু’জন রয়েছেন।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *