Logo
Notice :
Welcome To Our Website...
ঢাকা-বরিশাল নৌপথ স্বস্তিদায়ক করতে কাজ চলছে: নৌ প্রতিমন্ত্রী

ঢাকা-বরিশাল নৌপথ স্বস্তিদায়ক করতে কাজ চলছে: নৌ প্রতিমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক // নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ঢাকা-বরিশাল নৌপথ বাংলাদেশের প্রাণ। এ পথের যাত্রীরা লঞ্চে যাতে নিরাপদে থাকে এবং নৌপথ যাত্রা স্বস্তিদায়ক হয় সেলক্ষ্যে সরকার কাজ করছে।

শনিবার (২৫ জুলাই) বরিশাল নদী বন্দর পরিদর্শনকালে প্রতিমন্ত্রী সাংবাদিকদের তিনি এ কথা জানান। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, বরিশালের জেলা প্রশাসক মো. অজিয়র রহমান।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আজ বিআইডব্লিউটিএ’র কর্মকর্তাদের নিয়ে এ নৌপথটি পরিদর্শন করেছি। নৌপথ কিভাবে সুগম ও নিরাপদ করা যায় সে ব্যবস্থা করা হচ্ছে। যেটুকু সমস্যা আছে তা দূর করে স্বস্তিদায়ক করা হবে।

প্রতিমন্ত্রী বরিশাল নদী বন্দর এলাকায় গাছের চারা রোপনের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন।

পরে প্রতিমন্ত্রী বরিশাল জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নারীনেত্রী বেগম শাহানারা আব্দুল্লাহর কবর জিয়ারত করেন। এসময় বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ উপস্থিত ছিলেন।

এর আগে প্রতিমন্ত্রী বরিশাল আসার সময় নৌযান থেকে নারায়ণগঞ্জ-চাঁদপুর-মিয়ারচর-কালিগঞ্জ-চরশিবলি-চরমোনাই নৌপথ পরিদর্শন করেন।

প্রতিমন্ত্রী বলেন, নদী খননের জন্য ড্রেজার প্রয়োজন। বঙ্গবন্ধু সাতটি ড্রজার সংগ্রহ করেছিলেন। এরপর জিয়া, এরশাদ, খালেদা জিয়ার সরকার কোন ড্রেজার সংগ্রহ করেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গত ১০ বছরে ৩৮ টি ড্রেজার সংগ্রহ করেছে।বর্তমানে ৪৫ টি ড্রেজার রয়েছে। সেগুলো অনেক বড় এবং উন্নতমানের। বরিশালের নৌপথের নাব্যতার উন্নয়নের কাজে অনেকেই বাধা দেয়। সেক্ষেত্রে সাংবাদিকসহ সকলের সহযোগিতা কামনা করেন।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *