Logo
Notice :
Welcome To Our Website...
ভারতের ঈদ উপহার ১০টি ব্রডগেজ রেলইঞ্জিন বাংলাদেশে

ভারতের ঈদ উপহার ১০টি ব্রডগেজ রেলইঞ্জিন বাংলাদেশে

ডেক্স রিপোর্ট // ভারতের দেয়া ঈদ উপহার ১০টি ব্রডগেজ রেলইঞ্জিন বাংলাদেশে এসে পৌঁছেছে। দুই দেশের রেলমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্রডগেজ রেলইঞ্জিন হস্তান্তর কার্যক্রম সম্পন্ন হয়।

এরপর ইঞ্জিনগুলো ভারত থেকে বাংলাদেশে আসে। নতুন ব্রডগেজ রেলইঞ্জিন দেশে আসায় কিছুটা সমস্যা দূর হবে রেল যোগাযোগের। ১০টি ব্রডগেজ রেলইঞ্জিন নেয়া হবে পার্বতীপুর ও ঈশ্বরদীতে।

সোমবার বিকালে ভারতের গেদে থেকে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর চেকপোস্ট এলাকা দিয়ে দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশনে এসে পৌঁছায় ইঞ্জিনগুলো।

ভারত থেকে ব্রডগেজ রেলইঞ্জিনগুলো দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশনে এসে পৌঁছার সময় দেখা যায় ব্রডগেজ রেলইঞ্জিনগুলো বিভিন্ন ধরনের ফুল দিয়ে সাজানো ছিল। এগুলোকে রেল বিভাগ ঈদ উপহার হিসেবে দেখছে। ইঞ্জিনগুলোর রং সাদা ও নীল মিশ্রণ ছিল।

দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশনে সব আনুষ্ঠানিকতা শেষে পার্বতীপুরে ৫টি ও ঈশ্বরদীতে ৫টি ইঞ্জিন পাঠানো হবে। হুইসেল বাজিয়ে ভারতের সময় দুপুর ৩টা ২০ মিনিটে গেদে থেকে ইঞ্জিনগুলো বাংলাদেশের উদ্দেশে রওনা দেয়। বিকাল ৪টা ৫ মিনিটে দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশনে এসে ইঞ্জিনগুলো পৌঁছলে ফুল ছিটিয়ে বরণ করে নেয়া হয়।

ব্রডগেজ রেলইঞ্জিন গ্রহণের সময় দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশনে উপস্থিত ছিলেন রেল ভবন ঢাকার অতিরিক্ত মহাপরিচালক (আরএস) মনজুর-উল আলম চৌধুরী, পশ্চিম রাজশাহী রেলের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, পশ্চিম রাজশাহী রেলের প্রধান প্রকৌশলী আল ফাত্তা মাসউদুর রহমান, চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগর টগর, জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান আলি মুনছুর বাবু, উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান, দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশনের সুপারিনটেনডেন্ট মীর লিয়াকত আলী প্রমুখ।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *