Logo
Notice :
Welcome To Our Website...
সমালোচনার কড়া জবাব দিলেন স্বরা

সমালোচনার কড়া জবাব দিলেন স্বরা

বার্তা পরিবেশক // স্বরা ভাস্কর। অভিনয়, ব্যক্তিজীবন, বিতর্ক—নানা কিছু নিয়ে ক্রমাগত আলোচনায় থাকেন তিনি। মিরান্ডা হাউস থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক ও জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর করার সময় থেকেই বলিউডের রাস্তায় পথ চলেছেন তিনি। ২০১২ সালে তনু ওয়েডস মনু সিনেমার মধ্য দিয়ে স্বরা ভাস্করকে চিনল বলিউড। এরপর রানঝানা’, প্রেম রতন ধন পায়ো, তনু ওয়েডস মনু রিটার্নস, ভিরে দি ওয়েডিং ছবিগুলোর মাধ্যমে বলিউডপাড়ায় পায়ের নিচে শক্ত জমিন গড়তে সময় লাগেনি। সম্প্রতি সংবাদ হয়ে এসেছেন আমাজন প্রাইম ভিডিওর রাসভরি ও ইরোস নাউ এর ফ্লেশ ওয়েব সিরিজের মুখ্য চরিত্র হয়ে।

সমালোচনাকে মোটে পাত্তা দেন না ৩২ বছরের এই নারী। রাসভরির বিতর্ক নিয়ে প্রশ্ন করা হলে কড়া জবাব দেন স্বরা। বলেন, ‘এগুলো সব ব্যক্তিগত আক্রমণ। কিছু মানুষের পেশাই আমার সমালোচনা করা। আমি যা–ই করি না কেন, কিছু মানুষ তাই নিয়েই বাজে কথা বলেন। এ জন্য তাদের বেতনও দেওয়া হয়। যারা সত্যিই সিরিজটা দেখেছেন, তাদের ভালো লেগেছে। রাসভরি আমাজন প্রাইমের সবচেয়ে বেশি দেখা শো–গুলোর মধ্যে একটি।’

ফ্লেশ–এ স্বরাকে দেখা যাবে ‘রাধা’ নামের দুর্দান্ত এক পুলিশ অফিসারের চরিত্রে। এর ট্রেলারের সঙ্গে লাভ সোনিয়া ও মর্দানি সিনেমার মিল পেয়েছেন অনেকেই। তবে স্বরা জানিয়েছেন, দর্শক ফ্লেশ–এ ভিন্ন স্বাদ পাবেন। সিরিজটি মুক্তি পেলে দর্শক রাধাকে নারী পাচার চক্রের বিশাল পৃথিবীর জাল খুলতে দেখবে। এই সিরিজে এই অন্ধকার দুনিয়ার খুঁটিনাটি দেখা যাবে।

এর আগে বলিউডে বর্ণবৈষম্য, যৌন হয়রানি ও লিঙ্গবৈষম্য নিয়ে সরব হয়েছেন স্বরা ভাস্বর। নন্দিতা দাস, রাধিকা আপ্তেদের সঙ্গে যোগ দিয়েছেন ‘কালো সমান ভালো’ আন্দোলনে। নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) ও জাতীয় নাগরিক নিবন্ধনের (এনআরসি) কড়া সমালোচনা করে বাতিলের দাবিও জানিয়েছেন।

ভিরে দি ওয়েডিং ছবিতে শেষ স্বরাকে দেখা গেছে ২০১৮ সালে। সামনে দেখা যাবে সির কোরমা ছবিতে। তবে ওটিটি প্ল্যাটফর্মের জন্য তৈরি ওয়েব সিরিজ নিয়েও এখন আলোচনায় তিনি।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *