Logo
Notice :
Welcome To Our Website...
নতজানু পররাষ্ট্র নীতির কারণে রোহিঙ্গা সমস্যা সমাধান হচ্ছে না : ফখরুল

নতজানু পররাষ্ট্র নীতির কারণে রোহিঙ্গা সমস্যা সমাধান হচ্ছে না : ফখরুল

নিজস্ব বার্তা পরিবেশক // নতজানু পররাষ্ট্র নীতির কারণে সরকার রোহিঙ্গা সমস্যা সমাধান করতে পারছে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২০১৭ সালের ২৫ আগস্ট মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনে আরাকান অঞ্চলের ১০ লাখ রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করার বিষয়ে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি এই মন্তব্য করেন।

আজ সকাল ১১ টায় জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের ২৮তম প্রতিষ্ঠাবিার্ষিকী উপলক্ষে সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের নেতৃত্বে নেতা-কর্মীদের নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন। এরপ পরই সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন, ‘সরকারের নতজানু পররাষ্ট্রনীতি, তাদের দুর্বলতা একমাত্র দায়ী এই রোহিঙ্গাকে ফিরিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে কোনো কার্যকরী ব্যবস্থা গ্রহণ না করা।’

মির্জা ফখরুল বলেন, ‘এই রোহিঙ্গা সমস্যার বিষয়ে মিয়ানমারের সঙ্গে যারা যুক্ত আছেন, যারা মিয়ানমারকে সমর্থন দিচ্ছেন সেই চীন ও ভারত এই দুইটি দেশের সঙ্গে কোনো রকমের রফা করার সামর্থ এই সরকারের নেই। এখন পর্যন্ত এই সমস্যার বিষয়টাকে কেন্দ্র করে প্রধানমন্ত্রী কোনো বিশ্ব নেতার সঙ্গে সাক্ষাত করেননি, বিশ্বসফর করেননি এবং জাতিসংঘে সেইভাবে গুরুত্বসহকারে বিষয়টাকে তুলে ধরতে পারেননি। যার কারণে এই রোহিঙ্গা সমস্যার বিশাল একটা বোঝা এদেশের মানুষকে বহন করতে হচ্ছে।’

এই সময়ে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) জয়নুল আবেদীনসহ মুক্তিযোদ্ধা দলের নেতারা।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *