Logo
Notice :
Welcome To Our Website...
সুস্থ হওয়ার সংখ্যা এক কোটি ৭৯ লাখ ছাড়াল

সুস্থ হওয়ার সংখ্যা এক কোটি ৭৯ লাখ ছাড়াল

নিজস্ব প্রতিবেদক // চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার তাণ্ডব চলছেই। প্রতিনিয়ত অদৃশ্য এই ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। তবে করোনায় সংক্রমিতদের মধ্যে বেশিরভাগ মানুষই ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট এক কোটি ৭৯ লাখ ৩৮ হাজার ৯৮০ জন।

এছাড়া বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৫৬ লাখ ৩৩ হাজার ১৯৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ৫৪ হাজার ৭৪৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬২ লাখ ১১ হাজার ৭৯৬ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৮৭ হাজার ৭৩৬ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৩৯ লাখ ১০ হাজার ৯০১ জন। মৃত্যু হয়েছে এক লাখ ২১ হাজার ৫১৫ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৩৬ লাখ ৮৭ হাজার ৯৩৯ জন। এর মধ্যে মারা গেছেন ৬৫ হাজার ৪৩৫ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৯ লাখ ৯৫ হাজার ৩১৯ জন। এর মধ্যে মারা গেছেন ১৭ হাজার ১৭৬ জন।

এদিকে দক্ষিণ আফ্রিকাকে টপকে সংক্রমণের তালিকায় ৫ম অবস্থানে চলে আসা পেরুতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬ লাখ ৫২ হাজার ৩৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৯৪৪ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ১২ হাজার ৯৯৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ২৮১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৪ হাজার ৮৮৭ জন।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *