Logo
Notice :
Welcome To Our Website...
News Headline :
পার্বত্য শান্তি চুক্তির ২ যুগ পূর্তি উপলক্ষে ছাত্রলীগ নেতা আনন্দ র‌্যালি পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির ২৪ বছর পূর্তি উপলক্ষে বরিশাল ১০নং ওয়ার্ড আ’লীগের আনন্দ র‌্যালি বরিশালে চাকরি প্রার্থীদের অর্ধকোটি টাকা নিয়ে লাপাত্তা আরএম গ্রুপ কুয়াকাটা সৈকতে রাতের আকাশে ফানুসের মেলা কাউন্সিলর হত্যা মামলার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত পটুয়াখালীতে ১৪ মণ জাটকা জব্দ, তিন ব্যবসায়ীকে জরিমানা গভীর রাতে সাজেকে ৪ রিসোর্ট পুড়ে ছাই, সাড়ে ৩ কোটি টাকার ক্ষতি বরিশাল বিশ্ববিদ্যালয়ে রেকর্ড সংখ্যক ভর্তির আবেদন বরিশালে পার্বত্য শান্তি চুক্তির ২যুগ পূর্তি উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূস্পার্ঘ অপর্ণ যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সদাপ্রস্তুত : প্রধানমন্ত্রী
বানারীপাড়ায় মাদকের বিরুদ্ধে ওসির যুদ্ধ ঘোষণা: গ্রেফতার ৬

বানারীপাড়ায় মাদকের বিরুদ্ধে ওসির যুদ্ধ ঘোষণা: গ্রেফতার ৬

নিজস্ব বার্তা পরিবেশক // চৌকস ইন্সপেক্টর মো. হেলাল উদ্দিন বানারীপাড়া থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদানের পরে সন্ত্রাসী, মাদক কারবারি ও সেবীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। গত এক সপ্তাহে তাঁর দূরদর্শি নেতৃত্বে পৌর শহর সহ উপজেলার বিভিন্ন এলাকায় মাদক বিরোধী বিশেষ অভিযান চালিয়ে ৬ চিহিৃত মাদক কারবারী, সেবী ও ৬ মাসের সাজাপ্রাপ্ত এক পলাতক আসামীকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (১ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের মোঃ আল আমিন (২৬) ও চৌয়ারীপাড়া গ্রামের মোঃ শাকিল হাওলাদার (২২) কে ৫০ পিস ইয়াবা ট্যাবলেট সহ চৌয়ারীপাড়া হাসিনা মোর্শেদ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সামনে থেকে, ২৭ আগস্ট রাত ৮টায় দশ গ্রাম গাঁজাসহ পৌর শহরের ৫ নং ওয়ার্ডের মোঃ মেহেদী হাসান ইমরান (২৩) ও ৩ নং ওয়ার্ডের অভি শীল(১৯)কে সলিয়াবাকপুর ইউনিয়নের নরোত্তমপুর গ্রামের হাওলাদার বাড়ির পুকুর পাড় থেকে এবং ২৮ আগস্ট রাত ৯টায় উপজেলার সদর ইউনিয়নের রাজ্জাকপুর গ্রামের মোঃ মিজান ডাকুয়া (৪২) ও গাভা গ্রামের মোঃ রাব্বি শেখকে (১৮) ২০ গ্রাম গাঁজাসহ রায়েরহাট ব্রিজের দক্ষিণ প্রান্তের ঢাল থেকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় বানারীপাড়া থানায় মাদকদব্র নিয়ন্ত্রণ আইনে পৃথক তিনটি মামলা দায়ের করে আসামীদের বরিশাল জেলহাজতে পাঠানো হয়।

এদিকে উপজেলার উত্তরকুল মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণীর এক ছাত্রীকে অপহরণ করে বরিশালে হোটেলে নিয়ে ধর্ষণের অভিযোগে ৩১ আগস্ট বিকালে তিনজনকে সুনির্দিষ্ট ও ৩ জনকে অজ্ঞাতনামা আসামী করে থানায় মামলা নেওয়ার পাশাপাশি ভিকটিমকে উদ্ধার করে ডাক্তারী পরীক্ষার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে ওসিসিতে পাঠানো হয়। এছাড়া ২৮ আগস্ট রাত ১১টার দিকে উপজেলার মহিষাপোতা গ্রামে অভিযান চালিয়ে একটি জিআর মামলায় ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডভুক্ত পলাতক আসামী স্বজল মল্লিক(২৮) গ্রেফতার করা হয়।

অন্যদিকে মাদক কারবারিদের বিরুদ্ধে একের পর এক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে মাদকদ্রব্য আইনে মামলা নেওয়াসহ বানারীপাড়াকে সন্ত্রাস, মাদক ও ইভটিজিংমুক্ত করে শান্তির জনপদে রূপান্তর করতে তিনি যোগদানের পর থেকেই সাংবাদিক, রাজনীতিক, জনপ্রতিনিধি, শিক্ষক ও ব্যবসায়ী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সঙ্গে মতবিনিময় সভা অব্যাহত রেখেছেন। তার এ ইতিবাচক কর্মকান্ডে তিনি সর্ব মহলে প্রশংসিত হচ্ছেন।

এ প্রসঙ্গে বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হেলাল উদ্দিন বলেন- মাদকসেবী, ব্যবসায়ী, জঙ্গি, সন্ত্রাসী ও ইভটিজারসহ অপরাধীদের ঠাঁই বানারীপাড়ার মাটিতে হবে না। এদেরকে সমূলে নির্মূল করে এলাকায় শান্তি প্রতিষ্ঠা করা হবে।

প্রসঙ্গত: গত ২৬ আগস্ট সকালে চৌকস ইন্সপেক্টর মো. হেলাল উদ্দিন বানারীপাড়া থানায় অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করেন। এর আগে তিনি উজিরপুর থানায় ইন্সপেক্টর (তদন্ত) হিসেবে তিন বছর সততা ও কর্তব্যনিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালণ করে প্রশংসা ও সুনাম অর্জণ করেন। ওসি হিসেবে বানারীপাড়া থানা তার প্রথম কর্মস্থল। তিনি টানা চার বার বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ তদন্ত কর্মকর্তা নির্বাচিত হওয়ার গৌরব অর্জণ করেন।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *