Logo
Notice :
Welcome To Our Website...
৯৫ বছরের রেকর্ড ভাঙলেন ১৭ বছরের ‘বার্সা বয়’

৯৫ বছরের রেকর্ড ভাঙলেন ১৭ বছরের ‘বার্সা বয়’

নিজস্ব বার্তা পরিবেশক // উয়েফা নেশন্স লিগে ইউক্রেনের বিপক্ষে দুর্দান্ত জয় নিয়ে মাঠ ছাড়ে ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন স্পেন। ম্যাচের শুরু থেকেই কর্তৃত্ব বজায় রাখা সার্জিও রামোসরা এই ম্যাচে জয় পায় ৪-০ গোলে। তবে জয় ছাপিয়ে এখন আলোচনায় ১৭ বছর বয়সী বার্সার ঘরের ছেলে আনসু ফাতি।

মাত্র ৯ বছর বয়সে ফাতি বার্সায় যোগ দেন। স্পেনের হয়ে ফাতি নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই ভাঙেন ৯৫ বছরের পুরোনো রেকর্ড। গতকাল রোববার রাতে ম্যাচের ৩২ মিনিটের মাথায় ইউক্রেনের জালে বল জড়ানোর সঙ্গে সঙ্গেই ফাতির নাম উঠে যায় ইতিহাসের পাতায়। তিনি এখন স্পেনের সর্বকনিষ্ঠ গোলদাতা ফুটবলার।

এই রেকর্ড ৯৫ বছর ধরে দখলে ছিল হুয়ান টমাসের। যিনি ১৯৩১ সালেই পৃথিবী ত্যাগ করে চলে যান। ১৯২৫ সালে গড়া টমাসের রেকর্ড ২০২০ সালে এসে দখলে নেন ফাতি। ম্যাচের ৩২ মিনিটের সময় ডি বক্সের বাইরে থেকে দৃষ্টিনন্দন কোনাকোনি শটে ইউক্রেনের জালে বল জড়ান এই লেফট উইঙ্গার।

ফাতির এই গোলের আগেই অবশ্য স্পেন চালকের আসনে চলে যায়। সার্জিও রামোসের জোড়া গোলে ম্যাচে এগিয়েই ছিল দলটি। ম্যাচের শুরুতেই পেনাল্টি থেকে গোলের সূচনা করেন রামোস। এরপর ২৯ মিনিটে দ্বিতীয় গোলটি করেন। তার মিনিট পরেই আক্রমণে আসেন ফাতি।

প্রথমার্ধে ৩ গোলের ব্যবধানে এগিয়ে থাকে স্পেন। দ্বিতীয়ার্ধের শেষ দিকে টরেসের গোলে হালি পূর্ণ করে স্পেন। এদিকে কোনো গোলেরই দেখা পাননি ইউক্রেনের ফুটবলাররা।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *