Logo
Notice :
Welcome To Our Website...
লিবিয়ার মানবপাচারকারীদের ধরতে রেড নোটিশ জারি করা হবে

লিবিয়ার মানবপাচারকারীদের ধরতে রেড নোটিশ জারি করা হবে

বাংলাদেশ ক্রাইম // লিবিয়ায় পাচারকারীদের হাতে ২৬ জন বাংলাদেশী নিহত ও ১২ জন আহত হয় গত ২৯শে মে। এ বিষয়ে মোট ২৬টি মামলা করা হয়। সিআইডি ১৫টি মামলা স্ব-উদ্যোগে গ্রহণ করে। ইতিমধ্যে এসব মামলার আসামি গ্রেপ্তারসহ অনেকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করা হয়েছে। বিদেশে অবস্থানরত দালাল ও মূল আসমিদের গ্রেপ্তার’র জন্য ইন্টারপোল এর মাধ্যমে শিগগিরই রেড নোটিশ জারী করা হবে।

সিআইডি সূত্রে জানা গেছে, লিবিয়ায় মানবপাচারে জড়িত যেসব দালাল সেখানে অবস্থান করছে তাদের আইনের আওতায় আনতে তৎপরতা চালাচ্ছে সিআইডি। এক্ষেত্রে ইন্টারপোলের সহযোগিতা নিয়ে তাদের গ্রেপ্তার করা হবে।

সিআইডি জানিয়েছে, লিবিয়ায় পাচারকারীদের তে ২৬ জন বাংলাদেশী নিহত হওয়ার পর আহত ভিকটিমদের দেশে ফিরিয়ে আনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে সিআইডি। এরই প্রেক্ষিতে গত ৩০শে সেপ্টেম্বর নয় জন ভিকটিম দেশে ফিরেছেন।

তারা হচ্ছেন, ফিরোজ বেপারী, জানু মিয়া, ওমর শেখ, সজল মিয়া, তরিকুল ইসলাম, বকুল হোসেন, মো. আলী, সোহাগ আহমেদ ও সাইদুল ইসলাম। বাংলাদেশ ও লিবিয়ার যৌথ উদ্যোগে বোরাক এয়ার এর বিশেষ ফ্লাইটে তাদের দেশে ফিরিয়ে আনা হয়। লিবিয়ায় মানবপাচারের ঘটনায় ১৫টি মামলায় এখন পর্যন্ত ৪৪ জন আসামিকে গ্রেপ্তার করেছে সিাাইডি।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *