Logo
Notice :
Welcome To Our Website...
পেশোয়ারে মাদ্রাসায় বিস্ফোরণ, নিহত ৭

পেশোয়ারে মাদ্রাসায় বিস্ফোরণ, নিহত ৭

বাংলাদেশ ক্রাইম // পাকিস্তানের পেশোয়ার রাজ্যে একটি মাদ্রাসায় বিস্ফোরণের ঘটনায় ৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ৭০ জন। আজ মঙ্গলবার সকালে রাজ্যের দির কলোনির জামিয়া জুবরিয়া নামে মাদ্রাসায় কোরআন পাঠ চলাকালে ঘটনাটি ঘটে। পুলিশ বলছে, প্রায় পাঁচ কেজি ওজনের একটি বিস্ফোরক ব্যবহার করা হয়েছে এ ঘটনায়।

পাকিস্তানি গণমাধ্যম ‘ডন’ জানিয়েছে, নিহতদের মধ্যে চারজন শিক্ষার্থী ছিলেন। তাদের বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে। এ ছাড়া আহতদের মধ্যে দুজন শিক্ষক রয়েছেন। অন্যান্যদের পরিচয় জানা যায়নি।

বিস্ফোরণে বিষয়টি নিশ্চিত করে বার্তা সংস্থা এএফপিকে পেশোয়ার পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ওয়াকার আজিম বলেন, ‘সকালে মাদ্রাসায় কোরআন পাঠ চলাকালীন বিস্ফোরণটি ঘটে। কেউ একজন মাদ্রাসার ভেতরে একটি ব্যাগে ভরে বিস্ফোরকটি নিয়ে যায়।’

পেশোয়ার পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা মোহাম্মদ আলী জানান, মাদ্রাসা এলাকাটি ঘেরাও করে তদন্ত করছে সদস্যরা।

প্রাথমিক প্রতিবেদনে বিস্ফোরণে একটি উন্নত বিস্ফোরক ডিভাইস (আইইডি) ব্যবহৃত হয়েছিল বলে প্রমাণিত হয়েছে বলে জানান রাজ্যের জ্যেষ্ঠ সিনিয়র পুলিশ সুপার (অপারেশনস) মনসুর আমান। এএফপিকে তিনি বলেন, ‘বিস্ফোরণে পাঁচ কেজি বিস্ফোরক ব্যবহার করা হয়েছিল।’

এখনো কোনো জঙ্গি সংগঠন বা সন্ত্রাসী গোষ্ঠী এ বিস্ফোরণের দায় স্বীকার করেনি। আহতদের খাইবার টিচিং হাসপাতাল, হায়াতাবাদ মেডিকেল কমপ্লেক্স এবং নাসিরুল্লাহ খান বাবর হাসপাতালে নেওয়া হয়েছে। খাইবার পাখতুনখাওয়ার স্বাস্থ্যমন্ত্রী তৈমুর সালেম বিস্ফোরণ স্থলটি পরিদর্শন করেছেন।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *