Logo
Notice :
Welcome To Our Website...
করোনায় সবকিছুতে স্থবিরতা এসে গেছে: প্রধানমন্ত্রী

করোনায় সবকিছুতে স্থবিরতা এসে গেছে: প্রধানমন্ত্রী

বাংলাদেশ ক্রাইম // মহামারি করোনা ভাইরাসের কারণে সবকিছুতে একটা স্থবিরতা এসে গেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, সবচেয়ে দুঃখজনক আমাদের শিক্ষার্থীরা স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে যেতে পারছে না। তারপরও আমরা সংসদ টেলিভিশনের মাধ্যমে ক্লাসগুলো চালাচ্ছি। চেষ্টা করে যাচ্ছি। যার যার পড়াশোনা তার নিজেকেই করতে হবে। বাবা-মাকেও বিষয়টির প্রতি নজর দিতে বলেন প্রধানমন্ত্রী। আজ রোববার বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

ফের করোনাকালীন ২৩ দফা নির্দেশনা মানার সময় হয়েছে উল্লেখ করে সরকার প্রধান বলেন, বর্তমানে আবারও বিশ্বব্যাপী করোনা ভাইরাসের একটা প্রাদুর্ভাব ব্যাপকভাবে দেখা দিচ্ছে। ইংল্যান্ড থেকে শুরু করে ইউরোপের বিভিন্ন দেশ লকডাউন ঘোষণা দিয়েছে।

আমাদের সবাইকে সুরক্ষিত থাকতে হবে। যেকোনো কাজে সবাই মাস্ক ব্যবহার করবেন। তিনি বলেন, সারাক্ষণ পরে থাকতে হবে তা নয়, কিন্তু যখন কারো সঙ্গে মিশবেন বা কোনো জনসমাগম বা মার্কেটে যাবেন তখন অবশ্যই মাস্ক পরে নিজেকে সুরক্ষিত করবেন এবং অপরকেও সুরক্ষিত করবেন।

প্রধানমন্ত্রী বলেন, বাইরে থেকে যারা আমাদের দেশে আসবেন তাদের পরীক্ষা করা, তাদের কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করতে হবে। বিমানবন্দর থেকে শুরু করে প্রত্যেকটা বন্দরে বন্দরে এখন থেকে আবার ব্যবস্থা নিতে হবে। কেউ ঢুকতে গেলেই করোনা ভাইরাস ঢুকছে কি-না সেটা পরীক্ষা করতে হবে।

এ সময় ফ্রিল্যান্সারদের উদ্দেশ্য করে শেখ হাসিনা বলেন, ফ্রিল্যান্সিং যারা করেন তারা যেন স্বীকৃতি পান সে বিষয়ে আমরা সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে কথা বলেছি। আমাদের আইসিটি মন্ত্রণালয় সে বিষয়ে কাজ করছে।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *