Logo
Notice :
Welcome To Our Website...
বরিশাল বিএম কলেজের নতুন অধ্যক্ষ জিয়াউল হক

বরিশাল বিএম কলেজের নতুন অধ্যক্ষ জিয়াউল হক

বাংলাদেশ ক্রাইম // বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু জিয়াউল হক। বুধবার (২৫ নভেম্বর) দুপুরে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এক আদেশের মাধ্যমে নিয়োগের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। রাষ্ট্রপতির আদেশক্রমে মঙ্গলবার (২৪ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব ডক্টর শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত এক আদেশে তাকে নিয়োগ দেওয়া হয়।

অধ্যাপক জিয়াউল হক ১৯৬১ সালের ১ ডিসেম্বর বরিশাল জেলায় জন্মগ্রহণ করেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, জিয়াউল হক ১৯৭৬ সালে বরিশাল রেসিডেন্সিয়াল মডেল স্কুল থেকে এসএসসি এবং ১৯৭৮ সালে একই প্রতিষ্ঠান থেকে এইচএসসি পরীক্ষায় পাস করেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮২ সালে অর্থনীতি বিষয়ে স্নাতক (সম্মান) এবং ১৯৮৩ সালে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। ১৯৮৬ সালে সৈয়দ হাতেম আলী কলেজে অর্থনীতি বিষয়ে প্রভাষক পদে যোগদান করেন। ২০০১ সালে সহকারী অধ্যাপক, ২০০৮ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৩ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। ২০১৮ সালের ২৫ মার্চ তিনি ঢাকা বোর্ডের চেয়ারম্যান হিসেবে যোগদান করেন।

এর আগে তিনি বরিশাল জেলার সরকারি বিএম কলেজ, খুলনা সরকারি মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করেছেন। ২০১৪ সালের ১৮ জুন বরিশাল শিক্ষা বোর্ডে চেয়ারম্যান পদে যোগদান করে ২৪ মার্চ ২০১৮ পর্যন্ত দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও তিনি নায়েম, জাতীয় বিশ্ববিদ্যালয়, মাউশিতে বিভিন্ন সময়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন ।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *