Logo
Notice :
Welcome To Our Website...
ওলামায়ে কেরাম কারও রক্তচক্ষুকে ভয় করেন না : জুনায়েদ বাবুনগরী

ওলামায়ে কেরাম কারও রক্তচক্ষুকে ভয় করেন না : জুনায়েদ বাবুনগরী

বাংলাদেশ ক্রাইম // হক ও ন্যায়ের কথা বলতে ওলামায়ে কেরাম কারও রক্তচক্ষুকে ভয় করেন না বলে জানিয়েছেন হেফাজতে ইসলামের আমীর এবং হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক আল্লামা জুনায়েদ হোসেন বাবুনগরী। গতকাল শুক্রবার আল-জামিআতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার বার্ষিক মাহফিলে তিনি এ কথা বলেন।

জুনায়েদ বাবুনগরী বলেন, ‘আল্লাহর সৃষ্টির মধ্যে সর্বশ্রেষ্ঠ মানুষ। আর মানুষের মধ্যে শ্রেষ্ঠ আলেম সম্প্রদায়। হক্কানি ওলামায়ে কেরামের শান ও মর্যাদা অনেক বেশি। ওলামায়ে কেরাম নবী-রাসুলের উত্তরসূরি হিসেবে দীপ্ত কণ্ঠে জাতির সামনে হক কথা বলেন। হক ও ন্যায়ের কথা বলতে তারা কারও রক্তচক্ষুকে ভয় করেন না।‘

মাদ্রাসার বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলনে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন তিনি। এ সময় কওমী মাদ্রাসাগুলো মুসলিম উম্মাহর ঈমান আকিদা সংরক্ষণের মজবুত দূর্গ বলে জানান বাবুনগরী।

তিনি বলেন, ‘কওমী মাদ্রাসা দেশ ও জাতির বিশাল খেদমত করে দিয়ে যাচ্ছে। মুসলিম উম্মাহর ঈমান-আক্বীদা রক্ষা ও দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের সংরক্ষণে কওমী মাদ্রাসা ও ওলামায়ে হক্কানির অবদান ইতিহাসের পাতায়  লিপিবদ্ধ আছে এবং থাকবে।’

মাদ্রাসার মজলিসে ইদারীর প্রধান মুফতি আজম আল্লামা আব্দুচ্ছালাম চাটগামীর সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রধান উপদেষ্টা আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী।

মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস মুফতি জসিমুদ্দীন, মাওলানা আশরাফ আলী নিজামপুরী, শিক্ষক নূরুল আবছার সাহেব এবং আনোয়ার শাহ আযহারী মাহফিলে যৌথভাবে সঞ্চালনা করেন। এ সময় মাওলানা আল্লামা শেখ আহমদ সাহেব, মাওলানা ইয়াহইয়া, মাওলানা সালাহ উদ্দীন, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা নোমান ফয়জী, মুফতী জসীম উদ্দীন, মুফতী কিফায়াতুল্লাহ, ড. আ ফ ম খালিদ হোসেন, মাওলানা সাজেদুর রহমান, মাওলানা মামুনুল হক, মাওলানা জুনায়েদ আল-হাবীব, মুফতী আব্দুল হালিম বোখারী, মাওলানা লোকমান, মাওলানা খোবাইব, মুফতী হাবীবুর রহমান, মাওলানা মাহমুদুল হাসান,  মাওলানা আব্দুল বাসেত খান সিরাজী, মাওলানা সাআদাত, মাওলানা নূরুল আবছার, মাওলানা আজীজুল হক আল-মাদানী, মাওলানা খালেদ ও সাইফুল্লাহ আয়ূবী আলোচনা পেশ করেন।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *