Logo
Notice :
Welcome To Our Website...
লজ্জার এক ইনিংস, ফলো-অনে বাংলাদেশ

লজ্জার এক ইনিংস, ফলো-অনে বাংলাদেশ

ডেক্স রিপোর্ট // প্রথম টেস্ট এ চমক দেখানোর পর আবার মুখ থুবড়ে পড়লো বাংলাদশে। শুধু মুখ থুবড়েই পড়েননি পরেছেন ফলো-অনে। মাহমুদুল হাসান জয় আর মুশফিকুর রহিম এর অভাব যেনো হারে হারে টের পেল বাংলাদেশ। একমাত্র ইয়াসির আলিই চেষ্টা করেছে লড়াকু মনোভাব দেখানোর।

ক্রাইস্টচার্চের হেগলি ওভালে টস হেরে আগে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ৫২১ রান করে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। জবাব দিতে নেমে মাত্র দুই সেশন ব্যাট করে ৪১ ওভারে ১২৬ রানে করে অলআউট হয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ড এখনও এগিয়ে আছে ৩৯৫ রানে। এতে বাংলাদেশ ফলো-অনে পড়েছে।

প্রথম দিন ১ উইকেটে ৩৪৯ রান করে নিউজিল্যান্ড। দ্বিতীয় দিনের শুরুতে বোলিং দাপট দেখায় বাংলাদেশ। তবে এর মধ্যেই আড়াইশ রানের মাইলফলক ছুঁয়ে ফেলেন কিউই অধিনায়ক টম লাথাম। ৩৪ চার ও ২২ ছক্কায় ৩৭৩ বলে ২৫২ রান করে মুমিনুল হকের বলে সাজঘরে ফেরেন তিনি।

অধিনায়কের বিদায়ের কিছুক্ষণ পরই ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। দিনের শুরুর দিকে সেঞ্চুরি পূরণ করেন আরেক ব্যাটার ডেভেন কনওয়ে। ১৬৬ বলে ১০৯ রান করে রান আউট হয়ে সাজঘরে ফেরত যান তিনি। টম ব্লান্ডেলের ব্যাটেও ৬০ বলে ৫৭ রান আসে। বাংলাদেশের পক্ষে ২ উইকেট করে নেন এবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

পাহাড় সামনে রান টপকাতে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারে ৮ বলে ৭ রান করে সাজঘরে ফেরত যান ওপেনার সাদমান ইসলাম।

শততম টেস্ট ক্রিকেটার হিসেবে অভিষেক হওয়া নাঈম শেখ ফিরে যান রানের খাতা খোলার আগেই। নাঈমের পর বেশিক্ষণ ক্রিজে স্থায়ী হতে পারেননি নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক ও লিটন দাসও। চা বিরতির আগেই ৪ রান করে নাজমুল হোসেন শান্ত ও শূন্য রানে ফেরেন অধিনায়ক মুমিনুল হক। আর চা বিরতির পর ১৮ বলে ৮ রান করা লিটনও আউট হন।

বিপর্যস্ত পরিস্থিতি কিছুটা সামাল দেয়ার চেষ্টা করেন সোহান ও রাব্বি। ৬২ বলে ৪১ রান করে এলবিডব্লিউ হন সোহান। রিভিউ নিলেও তাকে আম্পায়ারস কলের শিকার হয়ে ফিরতে হয় সাজঘরে। তিনি ফিরলেও ক্যারিয়ারের প্রথম ফিফটিটা পেয়েছেন ইয়াসির আলি রাব্বি।

৯৫ বলে ৫৫ রান করে এই ব্যাটসম্যান সাজঘরে ফিরলে টাইগারদের অলআউট হতে আর খুব বেশি সময় লাগেনি। এরপরই দিনের খেলা শেষের ঘোষণা দেন আম্পায়াররা। কিউইদের পক্ষে ৫ উইকেট নেন বোল্ট। এই ম্যাচেই তিনি ছুঁয়েছেন তিনশ উইকেটের মাইলফলক।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *